ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

আজ দুপুরে রাজু ভাস্কর্যে বিক্ষোভ সমাবেশ করবে বাংলাদেশ ছাত্রলীগ

#

নিজস্ব সংবাদদাতা

১৬ জুলাই, ২০২৪,  11:36 AM

news image
ছবি: সংগৃহীত

কোটা আন্দোলনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ করবে ছাত্রলীগ। মঙ্গলবার দুপুর দেড়টায় রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ সমাবেশ করবেন তারা।

‘সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর বর্বর হামলার’ প্রতিবাদে এ বিক্ষোভ করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাঙালির মহান স্বাধীনতাকে কটাক্ষ, একাত্তরের ঘৃণিত গণহত্যাকারী রাজাকারদের প্রতি সাফাই, আন্দোলনের নামে অস্থিতিশীলতা তৈরি এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর বর্বর হামলার প্রতিবাদে বাংলাদেশ ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশ করবে।

এদিকে কোটা আন্দোলনে যারা ‘আমি রাজাকার’ স্লোগান দিচ্ছেন, তাদের শেষ দেখিয়ে ছাড়বেন বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

তিনি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে যারা লালন করে না, তাদের হাতে আন্দোলনের (কোটা সংস্কার) ‘রিমোট কন্ট্রোল’ চলে গেছে। ছাত্রলীগ রাজনৈতিকভাবে কোটা আন্দোলন মোকাবিলা করার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে সংগঠনের সভাপতি সাদ্দাম হোসেন সাংবাদিকদের বলেন, মহান স্বাধীনতাকে কটাক্ষ করা এবং একাত্তরের গণহত্যাকারীদের পক্ষে যারা সাফাই গেয়েছে, তাদের বিরুদ্ধে ছাত্রসমাজের ঐক্যবদ্ধ অবস্থান রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানে যারা নৈরাজ্য তৈরি করতে চায়, রাজাকারদের তোষণ করার রাজনীতি বাংলাদেশে যারা বাস্তবায়ন করতে চায়, তাদের বিরুদ্ধে সবাই ঐক্যবদ্ধ রয়েছে।

ছাত্রলীগ অনেক দায়িত্বশীলতা ও বিনয়ের পরিচয় দিয়েছে উল্লেখ করে সাদ্দাম হোসেন বলেন, যৌক্তিক ও পরিকল্পিত উপায়ে বিষয়টি (কোটা সংস্কার) সমাধানের জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে ছাত্রলীগ। কিন্তু যারা মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে না, তারা এখন সম্পূর্ণভাবে এই আন্দোলনকে কন্ট্রোল (নিয়ন্ত্রণ) করছে। মুক্তিযুদ্ধের চেতনাকে যারা লালন করে না, তাদের হাতে আন্দোলনের রিমোট কন্ট্রোল চলে গেছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল