ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

অস্ট্রিয়ায় তুষারধসে তিন দিনে ৯ পর্বতারোহীর মৃত্যু

#

০৭ ফেব্রুয়ারি, ২০২২,  11:24 AM

news image
তুষারধসে ৯ জনের প্রাণ হারিয়েছে

অনলাইন ডেস্ক : অস্ট্রিয়ার পশ্চিমাঞ্চলে ভারি তুষারপাতে এক সপ্তাহে দেশটিতে পর পর তিন দিনে তিনটি তুষারধসের ঘটনায় ৯ জন প্রাণ হারিয়েছেন।

শনিবার দেশটির তিরল প্রদেশের শ্মিরণ শহরে তুষারধসে একজন নিহত ও আরও চারজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে।

একই প্রদেশের সুইজারল্যান্ডের সীমান্তবর্তী শহর স্পিসের কাছে গত শুক্রবার আরেকটি তুষারধসে ৪২ বছর বয়সি একজন অস্ট্রিয়ান পর্বত ও স্কি গাইড এবং চারজন সুইডিশ নাগরিকের মৃত্যু হয়। তাদের সবার বয়স ৪০-এর কোঠায় এবং তারা ধসে পড়া তুষারের নিচে পুরোপুরি চাপা পড়ে যান বলে পুলিশ জানিয়েছে।

এই দলটির আরেক সদস্য, ৪৩ বছর বয়সি একজন সুইডিশ, সাহায্য চেয়ে ফোন করতে সমর্থ হন এবং উদ্ধার পান বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার স্কি করার সময় আরেকটি তুষারধসে আরও দুজন অস্ট্রিয়ান মারা যান।

পুলিশ জানিয়েছে, তাদের সঙ্গে যোগাযোগ করার যাচ্ছে না। স্বজনরা এমন কথা জানানোর পর শনিবার স্থানীয় সময় রাত ১২টা ৪০ মিনিটের দিকে জরুরি বিভাগের কর্মীরা ৬১ বছর বয়সি এক নারী ও ৬০ বছর বয়সি এক পুরুষের মৃতদেহ উদ্ধার করে।

এই দুজন শুক্রবার বিকালে তিরল অঞ্চলে স্কি করতে বের হয়েছিলেন। তারা ৬১২৯ ফুট উঁচু ব্রাইতেগ পবর্তচূড়ায় পৌঁছেছেন। এটাই তাদের শেষ যোগাযোগ ছিল।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, তারা আর ফিরে না আসায় স্বজনরা রাত পৌনে ১০টার দিকে জরুরি বিভাগে ফোন করেছিলেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল