ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার

#

আন্তর্জাতিক ডেস্ক

১৭ অক্টোবর, ২০২৪,  1:10 PM

news image

এবারের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি থেকে লড়বেন কমলা হ্যারিস। নির্বাচিত হলে তার কাজের ধরন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে আলাদা হবে বলে জানিয়েছেন বর্তমানে মার্কিন ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব সামলানো এই নেত্রী। বুধবার মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের ডানপন্থি সংবাদমাধ্যম ফক্স নিউজে কমলা হ্যারিসের সাক্ষাৎকার নিয়েছেন সঞ্চালক ব্রেট বেয়ার। অভিবাসন ও লিঙ্গ রূপান্তরজনিত অস্ত্রোপচার প্রসঙ্গে কথা বলার সময় তাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। কমলা যখন প্রশ্নের জবাব দিচ্ছিলেন, তখন সঞ্চালক ব্রেট বেয়ার বারবার মাঝপথে কথা বলছিলেন। তখন কমলা তাকে বারবার বলছিলেন, আমাকে শেষ করতে দিন।

সাক্ষাৎকার দেওয়ার সময় বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হন ডেমোক্রেটিক পার্টির এই নেত্রী। সঞ্চালক বেয়ার ডেমোক্র্যাট কমলাকে অবৈধ অভিবাসন ইস্যুতে প্রশ্ন করলে সাক্ষাৎকারটি উত্তপ্ত হয়ে ওঠে। প্রেসিডেন্ট বাইডেনের শাসন মেয়াদে মেক্সিকো সীমান্ত পার হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা রেকর্ড সংখ্যক অবৈধ অভিবাসীদের সম্পর্কে জানতে চাওয়া হয় তার কাছে। যদিও সাম্প্রতিক মাসগুলোতে এ সংখ্যা নাটকীয়ভাবে কমেছে।

এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে কমলা বলেন, জো বাইডেন-কমলা হ্যারিস প্রশাসন সীমান্ত পারাপার নিয়ে একটি বিল প্রস্তাব করেছিল। কিন্তু ট্রাম্পের পরামর্শে রিপাবলিকানরা বিলটি ঠেকিয়ে দেয়।

ট্রাম্পের সঙ্গে বিতর্কে ধরাশায়ী হওয়ার পর প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন বাইডেন। সাক্ষাৎকারে কমলার কাছে জানতে চাওয়া হয়, তিনি প্রথম কখন টের পেয়েছেন যে বাইডেনের মানসিক তীক্ষ্ণতা কমে গেছে। জবাবে কমলা হ্যারিস বিষয়টি রিপাবলিকানদের দিকে ঠেলে দেন। তিনি বলেন, ব্রেট, জো বাইডেন ব্যালটে নেই। আর ডোনাল্ড ট্রাম্প আছেন।

ফক্সকে এবারই প্রথম সাক্ষাৎকার দিলেন কমলা হ্যারিস। একইসঙ্গে হোয়াইট হাউসের দৌড়ে থাকা কমলার জন্য সাক্ষাৎকারটি গুরুত্বপূর্ণ। কারণ, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র তিন সপ্তাহেরও কম সময় বাকি। এখন পর্যন্ত প্রতিদ্বন্দ্বী ট্রাম্পের সঙ্গে তার হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার আভাস রয়েছে। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল