ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

অবশেষে সীমান্তে কঠোর নিষেধাজ্ঞা শিথিল করছে নিউজিল্যান্ড

#

০৫ ফেব্রুয়ারি, ২০২২,  10:27 AM

news image
পরিবার পরিজন ও বন্ধুদের একত্রিত হওয়া প্রয়োজন

নিজস্ব প্রতিনিধি : নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডান বলেন, পরিবার পরিজন ও বন্ধুদের একত্রিত হওয়া প্রয়োজন। আমাদের ব্যবসা বাড়াতে দক্ষতা প্রয়োজন। নতুন যোগাযোগের জন্য রপ্তানিকারকদের অন্যান্য দেশে ভ্রমণ করা দরকার।

করোনার কারনে বিশ্বে নিউজিল্যান্ডই সবেচেয়ে বেশি সীমান্তে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে। তবে দীর্ঘ দুই বছর কঠোর বিধিনিষেধের মধ্যে থাকার পর এবার সব কিছু উন্মুক্ত করতে যাচ্ছে দেশটি। এজন্য তিনি পাঁচটি পদক্ষেপের কথা জানিয়েছেন। 

আর্ডান আরও বলেন, নিউজিল্যান্ডের মোট জনসংখ্যার ৯৩ শতাংশ টিকার দুটি ডোজ এবং অনেকেই বুস্টার ডোজ পাওয়ার কারণে এখন পরিবর্তন আনা সম্ভব।

এদিকে, কোয়ারেন্টাইন পদ্ধতিতে কিছু পরিবর্তন আনলেও তা পুরোপুরি তুলে দেওয়া হবে না বলে তিনি উল্লেখ করেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল