ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

' কমিউনিটি হিরো' সন্মাননা পেলেন সাংবাদিক হেফাজুল করিম রকিব

#

নিজস্ব সংবাদদাতা

২৫ মার্চ, ২০২২,  2:22 PM

news image

মোরশেদ আলমঃ- লন্ডনের বাঙালি কমিউনিটিতে নানা অবদান, বাংলাদেশের মূলধারায় প্রবাসীদের সাফল্য গাথাকে বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকার পাশাপাশি কোভিড এর সময় কমিউনিটির মানুষের পাশে থাকায়  যমুনা টিভির লন্ডন প্রতিনিধি হেফাজুল করিম রকিব 'কমিউনিটি হিরো' সম্মাননা এবং বন্ধুত্ব স্মারক পেলেন।

এনআরবি লন্ডন এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার আহবাব হোসেনের এর যৌথ উদ্যােগে বৃহস্পতিবার পূর্ব লণ্ডনের সোনার গাঁও রেষ্টুরেন্টে বাংলাদেশ ও ব্রিটেনের বন্ধুত্বের ৫০ বছর ও সুবর্নজয়ন্তি উপলক্ষে অনুষ্ঠিত এই বিশেষ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান আনসার আহমদ উল্ল্যাহ।  সংগঠনের সাধারণ সম্পাদক আহাদ চৌধুরী বাবুর পরিচালনায় অনুষ্ঠানে বৃটিশ বাংলাদেশী হেফাজুল করিম রকিবসহ ২১জন সাংবাদিক এবং ফটো জার্নালিস্টকে এই সন্মাননা এবং বন্ধুত্ব স্মারক  প্রদান করা হয়। 

অনুষ্ঠানে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার আহবাব হোসেন জানান, ব্রিটিশ বাংলাদেশিরা এগিয়ে যাওয়ার পেছনে বড় ধরনের অবদান রাখছে বাংলা মিডিয়া। তাদের এই অবদানকে সন্মান দিতে এই সন্মাননা । সংবাদ কর্মীও সাংবাদিকরা বিগত করোনা কালে যে ভাবে মানুষ ও কমিউনিটির জন্য নিবৃত ভাবে কাজ করেছেন তা ছিলো উদাহরণের মাত্ৰা । তারা ভয়কে জয় করে মাঠে ছিলেন ৷ তিনি বলেন যদিও আমরা প্রতিষ্ঠানিক ভাবে তাদের মুল্যায়ন করতে কৃপনতা দেখাই । এনআরবি লন্ডন এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার আহবাব হোসেনের এর যৌথ উদ্যােগে যে সম্মাননা দিয়েছেন তা শুধু আমার নয়, সেটি পুরো চট্টগ্রামের মানুষের বলে প্রতিক্রিয়ায় জানান রকিব। তিনি বলেন, বাংলাদেশ ও ব্রিটেনের সেতুবন্ধকে আরও শক্তিশালী করতে সব সময় প্রবাসীদের পাশে থাকবে।

উল্লেখ্য, চট্টগ্রামের পটিয়ার এ সন্তান দীর্ঘদিন ধরে সাংবাদিকতার পাশাপাশি যুক্তরাজ্যে বাঙালি কমিউনিটির কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল