ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা হামাসের

#

০৯ জুন, ২০২৪,  10:33 AM

news image
ছবি: সংগৃহীত

ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের পলিটব্যুরোর প্রধান ঈসমাইল হানিয়া।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শনিবার (৮ জুন) ফিলিস্তিনের গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে ইসরাইল। এতে ২শর বেশি ফিলিস্তিনি নিহত এবং ৪শ'র বেশি আহত হয়েছেন। পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম না থাকায় হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। মূলত চার জিম্মিকে ছাড়িয়ে নিতে নুসেইরাতে ব্যাপক হামলা চালায় দখলদাররা।

 বর্বরোচিত এ হামলার পর এক বিবৃতিতে হামাস প্রধান বলেন,

ইসরাইল তাদের ইচ্ছা হামাসের ওপর চাপিয়ে দিতে পারবে না এবং ফিলিস্তিনিদের নিরাপত্তা নিশ্চিত হচ্ছে না এমন কোনো চুক্তিও মানা হবে না। তারা যদি মনে করে তারা তাদের ইচ্ছা আমাদের ওপর জোরপূর্বক চাপিয়ে দিতে পারবে, তাহলে তারা বিভ্রান্তিতে আছে।

 ইসমাইল হানিয়া আরও বলেন, আমাদের সাধারণ মানুষ আত্মসমর্পণ করবে না এবং এই অপরাধী শত্রুদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ অব্যাহত থাকবে। 

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, গাজার নুসেইরাত এলাকা থেকে চার জিম্মিকে জীবিত উদ্ধার করেছে তারা। এরমধ্যে একজন রাশিয়া থেকে ইসরাইলে গিয়েছিলেন। ৭ অক্টোবর যখন হামাস অভিযান চালায় তখন তিনি নোভা গান উৎসবে নিরাপত্তারক্ষীর দায়িত্ব পালন করছিলেন তিনি।

 ৪ জিম্মির মুক্তির পর ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামাসের হাত থেকে বাকি জিম্মিদের মুক্ত করার প্রত্যয় জানান।

 এদিকে, গাজায় আটক জিম্মিদের মুক্তির আহ্বান জানিয়ে শনিবার তেল আবিবে নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে নিয়মিত বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা শহরের রাস্তা অবরোধ করতে একত্রিত হয়ে মিছিল করে। এক পর্যায়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করে পুলিশ। আটক করে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে।


logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল