ঢাকা ১৬ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকায় কখন কোথায় ঈদের জামাত ২০২৩ সালে প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশে ১৮ লাখ মানুষ বাস্তুচ্যুত সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন ইসকন মহারাজকে দেখতে হাসপাতালে সিসিক মেয়র ও এমপি সুইজারল্যান্ডে জড়ো হয়েছেন বিশ্বনেতারা, যুদ্ধ অবসানের প্রত্যাশা বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায় ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ঢাকায় ঝুম বৃষ্টি, সন্ধ্যার পর ২ বিভাগে ভারী বর্ষণের আভাস তৌসিফ-নীহাকে নিয়ে সৌখিনের ঈদ চমক বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা হামাসের

#

০৯ জুন, ২০২৪,  10:33 AM

news image
ছবি: সংগৃহীত

ইসরাইলের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের পলিটব্যুরোর প্রধান ঈসমাইল হানিয়া।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শনিবার (৮ জুন) ফিলিস্তিনের গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে ইসরাইল। এতে ২শর বেশি ফিলিস্তিনি নিহত এবং ৪শ'র বেশি আহত হয়েছেন। পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম না থাকায় হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। মূলত চার জিম্মিকে ছাড়িয়ে নিতে নুসেইরাতে ব্যাপক হামলা চালায় দখলদাররা।

 বর্বরোচিত এ হামলার পর এক বিবৃতিতে হামাস প্রধান বলেন,

ইসরাইল তাদের ইচ্ছা হামাসের ওপর চাপিয়ে দিতে পারবে না এবং ফিলিস্তিনিদের নিরাপত্তা নিশ্চিত হচ্ছে না এমন কোনো চুক্তিও মানা হবে না। তারা যদি মনে করে তারা তাদের ইচ্ছা আমাদের ওপর জোরপূর্বক চাপিয়ে দিতে পারবে, তাহলে তারা বিভ্রান্তিতে আছে।

 ইসমাইল হানিয়া আরও বলেন, আমাদের সাধারণ মানুষ আত্মসমর্পণ করবে না এবং এই অপরাধী শত্রুদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ অব্যাহত থাকবে। 

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, গাজার নুসেইরাত এলাকা থেকে চার জিম্মিকে জীবিত উদ্ধার করেছে তারা। এরমধ্যে একজন রাশিয়া থেকে ইসরাইলে গিয়েছিলেন। ৭ অক্টোবর যখন হামাস অভিযান চালায় তখন তিনি নোভা গান উৎসবে নিরাপত্তারক্ষীর দায়িত্ব পালন করছিলেন তিনি।

 ৪ জিম্মির মুক্তির পর ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু হামাসের হাত থেকে বাকি জিম্মিদের মুক্ত করার প্রত্যয় জানান।

 এদিকে, গাজায় আটক জিম্মিদের মুক্তির আহ্বান জানিয়ে শনিবার তেল আবিবে নেতানিয়াহু সরকারের বিরুদ্ধে নিয়মিত বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা শহরের রাস্তা অবরোধ করতে একত্রিত হয়ে মিছিল করে। এক পর্যায়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করে পুলিশ। আটক করে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে।


logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল